শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

শপথ না নেয়ায় তোপের মুখে সুলতান মনসুর

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট (গণফোরাম) থেকে নির্বাচিত সাংসদ সুলতান মো. মনসুর আহমদ বৃহস্পতিবার ঢাকার সংসদ ভবনে গিয়ে শপথ গ্রহণ করেননি।

তিনি শপথ না নেয়ায় হতাশ কুলাউড়ার ভোটাররা। এ নিয়ে শহর ছাড়াও বিভিন্ন গ্রামীণ হাটবাজারে চলছে আলোচনা সমালোচনা। পাশাপাশি অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ব স্ব মন্তব্য তুলে পোস্ট করছেন। সব মিলিয়ে নির্বাচন শেষ হলেও কুলাউড়ায় এখনো নির্বাচনী ঝড় বইছে। তবে বেশির ভাগ মানুষ মনে করেন, জনরায়ের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সুলতান মো. মনসুরের শপথ নেয়া উচিত।

কেন্দ্রীয় কৃষক লীগ নেতা শফিউল আলম শফি সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেন, দুই নম্বরি পন্থায় নির্বাচনে বিজয়ী কুলাউড়ার সূযর্মুখী এমপি নাকি কারচুপির অবান্তর নালিশি নির্বাচনে ধান ছড়ার সিডর ঝড়ের কারণে তার দায়িত্ব গ্রহণে অনীহা প্রকাশ করে তার সততার কৃতিত্ব প্রমাণে মগ্ন! মারহাবা!।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রচার সম্পাদক মেহেদি হাসান খালিক মন্তব্য করেন, উনি প্রতি মুহুর্তের কথা বদলাচ্ছেন। নির্বাচনকালে সবচেয়ে বেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নিয়ে কটূক্তি করেছেন। আবার নিজেকে আওয়ামী লীগের কর্মী দাবি করছেন।

মাহমুদ এইচ খান লিখেছেন, ‘জনাব সুলতান মনসুর, জনগণের রায়কে অপমান না করে শপথ নিন।’

স্থানীয় বাসিন্দা এম মছব্বির আলী বলেন, কুলাউড়ার ৮০ হাজার ভোটারের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুলতান মো. মনসুরের উচিত শপথ গ্রহণ করা। যদি না করেন, তাহলে বোঝা যাবে বিএনপি, জামায়াত ও আগুন সন্ত্রাসীদের পুনর্বাসনের স্বার্থে জনরায়কে তিনি প্রত্যাখ্যান করছেন। কি জবাব দেবেন তিনি ভোটারদের কাছে?

এ ব্যাপারে সুলতান মনসুরের নিবার্চনী আহ্বায়ক বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা বলেন, সুলতান মনসুর ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থী। ঐক্যফ্রন্ট শপথের সিদ্ধান্ত নিলে তিনি শপথ নেবেন।

সুলতান মনসুরের নির্বাচনী প্রধান উপদেষ্টা সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খাঁন বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট যেহেতু এই নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে, সেহেতু শপথ নেয়ার প্রশ্নই আসে না। সরকারি দলের শপথের পর, দলীয়ভাবে সিদ্ধান্ত এলে শপথ নেবেন তিনি।

এদিকে বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার প্রদানকালে সুলতান মো. মনসুর আহমদ বলেন, গণফোরাম তার চিন্তার দিক দিয়ে কাছাকাছি। সেজন্য তিনি রেজিস্টার্ড পার্টি হিসেবে গণফোরামের হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের মার্কা নিয়েছেন। মূলত তিনি বঙ্গবন্ধুর আদশের্র একজন আওয়ামী লীগের কর্মী।

সুলতান মো. মনসুর আরও বলেন, শপথ নেবেন কি না এ বিষয়ে এই মুহুর্তে কিছুই বলতে পারছেন না। দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত এলে এ বিষয়ে তিনি সবাইকে অবহিত করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com